October 7, 2024, 5:26 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

দ্বিতীয় ঢেউয়ের চূড়ান্ত সময় পার করছে দেশ

ডিটেকটিভ ডেস্কঃঃ

 

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের চূড়ান্ত সময় পার করছে দেশ। চলমান লকডাউন সফল হলে আগামী ৪ থেকে ৫ দিন পর সংক্রমণ নিম্নমূখী হতে পারে বলে ধারণা করছেন জনস্বাস্থ্যবিদরা। তবে তাদের শঙ্কা, বিধিনিষেধে শিথিলতা এলে সংক্রমণ কমবে না বরং আরো বেড়ে যেতে পারে।

দেশে করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের চূড়ান্ত পর্যায় ছিল গত বছরের জুনে। চলতি বছরের মার্চ-এপ্রিলে দ্বিতীয় ঢেউয়ের আঘাতে বিপর্যস্ত হয়ে পড়ে স্বাস্থ্য ব্যবস্থা।
তবে মে মাস থেকে আবার সংকমণ কমতে থাকলেও, সংক্রমণের হার ৫ এর নিচে আসেনি। জুন মাস থেকে আবার বাড়তে থাকে শনাক্তের সংখ্যা। চলতি মাসে দৈনিক শনাক্তের সংখ্যা, হার ও মৃত্যু আগের সব রেকর্ড ছাড়িয়েছে।

১ জুলাই থেকে দেশে কঠোর লকডাউন চলছে। এ কারণে বিশেষজ্ঞরা বলছেন, আগামী ৪ থেকে ৫দিন পর সংক্রমণ নিম্নমূখী হতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, লকডাউনের সফলতার ওপর নির্ভর করছে সংক্রমণের গতিপ্রকৃতি।

এদিকে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া, রাজশাহীসহ দেশের ১৮ জেলায় আরও ১৭০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৮৯ এবং উপসর্গ নিয়ে ৮১ জন মারা গেছেন।

রাজশাহী মেডিকেলে করোনায় ৬ এবং উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ১৪ এবং উপসর্গ নিয়ে ১০ জন।খুলনার তিন হাসপাতালে করোনায় ৭ এবং উপসর্গে মারা গেছে ৩ জন। বগুড়ার তিন হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে আরও ১২ জন। চট্টগ্রামে করোনায় মারা গেছে ৩ জন। কিশোরগঞ্জে করোনায় ৬ এবং উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

আসছে ঈদে মানুষ স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণের তীব্রতা বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

//ইয়াসিন//

Share Button

     এ জাতীয় আরো খবর